,

কোটা আন্দোলনের নেতা ফারুকসহ ৩ জন রিমান্ড শেষে কারাগারে

সরকারি চাকরির কোটা সংস্কার আন্দোলনে শাহবাগ এলাকায় ভাঙচুরের অভিযোগে করা মামলায় সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেনসহ তিনজনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। শনিবার(১৪ জুলাই) দুদিনের রিমান্ড শেষ তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

অপরদিকে আসামি মশিউরের জামিনের আবেদন করেন আইনজীবীরা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী আসামি মশিউরের জামিনের আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ফারুক ছাড়া অন্য দুই জন হলো-জসিম উদ্দিন ও মশিউর রহমান

এর আগে ১০ জুলাই শাহবাগ থানার পৃথক দুই মামলায় ফারুকসহ তিনজনকে আদালতে হাজির কারে মামলার তদন্তের জন্য প্রত্যেকের ৭ দিন করে রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত তাদের ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলন চলাকালে দায়িত্বরত পুলিশকে মারধর, কর্তব্যে বাধা, পুলিশের ওয়াকিটকি ছিনতাই ও ভিসির বাড়ি ভাঙচুরের ঘটনার অভিযোগে শাহবাগ থানার ১০ এপ্রিল ৪টি মামলা করা হয়। এর মধ্যে পুলিশ বাদী হয়ে তিনটি মামলা করে। আর ভিসির বাড়ি ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এসএম কামরুল আহসান বাদী হয়ে আরও একটি মামলা করেন। তবে চার মামলায় আসামিদের নাম ও সংখ্যা উল্লেখ করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published.